নাঙ্গলকোটে খালখননের নামে মাটিবিক্রির মহোৎসব

নিজস্ব প্রতিনিধি
কুমিল্লার নাঙ্গলকোটে সরকারি খাল খননের নামে মাটি উত্তোলন করে রমরমা বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। অবৈধ ভাবে মাটি উত্তোলনের ফলে হুমকির মুখে বসতবাড়ি ও জনচলাচলের রাস্তা। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় ভুক্তভোগীরা।


অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা আদ্রা দক্ষিণ ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে খাল খননের নামে মাটি উত্তোলন করে রমরমা বাণিজ্য করছে স্থানীয় প্রভাবশালীরা। এতে হুমকির মুখে রয়েছে বসতবাড়ি ও জনচলাচলের রাস্তা। একাধিকবার বাধা প্রদান করা হলেও মাটি উত্তোলন বন্ধ না করে উল্টো ভুক্তভোগীদের হুমকি ধমকি দিচ্ছে ওই চক্র। নাম না প্রকাশের শর্তে স্থানীয় একাধিক সূত্র জানায়, সরকারি জায়গা থেকে মাটি উত্তোলন করে অবৈধ ভাবে বিক্রি করার নেপথ্যে রয়েছেন আসলাম হোসেন বাবলু ও আবু সুফিয়ান জুলিয়াস নামের স্থানীয় দুই প্রভাবশালী ব্যক্তি।
ভুক্তভোগী আব্দুল মন্নান মজুমদার ও আব্দুল খালেক বলেন, ‘আমরা আমাদের দুর্ভোগের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি। আশা করি, তিনি উপযুক্ত ব্যবস্থা নেবেন।’ এদিকে অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম।