কুমিল্লার লাকসামে ভূমি সেবা সপ্তাহ পালিত

“রাখবো নিস্কন্টক জমি বাড়ি, করবো সবাই ই-নাম জারি’’ এ প্রতিপাদ্য নিয়ে কুমিল্লার লাকসামে ভূমি সেবা সপ্তাহ পালিত হয়েছে।
সপ্তাহব্যাপী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় র‍্যালী, ভূমি সেবা ক্যাম্প, লিফলেট বিতরণ সহ নানা আয়োজনের মধ্য দিয়ে ভূমি বিষয়ে দক্ষতা বৃদ্ধি ও জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছে উপজেলা ভূমি অফিস।
গতকাল উপজেলাধীন বিভিন্ন ভূমি সেবা ক্যাম্প সরেজমিন পরিদর্শনকালে প্রতিবেদকের সাথে আলাপচারিতায় ভূমি কর্মকর্তাদের প্রদত্ত সেবায় সন্তুষ্টি প্রকাশ করে সেবার মান আরো গতিশীল করার লক্ষ্যে পর্যাপ্ত ভূমি কর্মকর্তা নিয়োগের দাবি জানিয়েছেন একাধিক সেবা গ্রহীতা। উপজেলা ভূমি সার্ভেয়ার লোকমান হোসেন, পশ্চিমগঁাও ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ মোহসীন, দৌলতগঞ্জ পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তা নুরুল আলম ছিদ্দিকী, উপ-সহকারী ভূমি কর্মকর্তা সাইফুল ইসলাম ও নাঈমুল ইসলাম জানান, শুধু ভূমি সেবা সপ্তাহ নয়; সারা বছরই তারা জনসাধারণকে উপযুক্ত সেবা প্রদান করে আসছেন। ভূমি সংক্রান্ত যে কোনো সেবার জন্য সংশ্লিষ্ট ভূমি অফিসে সরাসরি যোগাযোগের পরামর্শও দেন তারা।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজালা রানী চাকমা জানান, ভূমি সেবা সপ্তাহে উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ভূমি উন্নয়ন কর আদায়, খাস জমি বন্দোবস্তের জন্য কবুলিয়ত প্রদান এবং উপজেলাধীন একাধিক গুচ্ছগ্রাম ও আশ্রয়ণ প্রকল্পে সরকারী বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ঋণ বিতরণ ও জনসাধারণকে ভূমি বিষয়ে সরাসরি পরামর্শ সেবা প্রদান করা হয়েছে। ভূমি সেবার এ ধারা সারা বছর অব্যাহত থাকবে